2
Please log in or register to do it.

মাইনক্রাফট ১.২০ ট্রেইলস এন্ড টেলস আপডেটে মোজং দুইটি মব যুক্ত করেছে। স্নিফার ও উট দুটোই খুব ইন্টারেস্টিং। আজকের এই পোস্টে বলব উট কিভাবে পাওয়া যায় উট কিভাবে ব্যবহার করা যায় ইত্যাদি।

মাইনক্রাফট এ উট নতুন একটি বাহন হিসাবে কাজ করে। গাধা, ঘোড়ার মত এটিকেও ব্যাবহার করা যাবে, যা মাইনক্রাফট এ রাইডিং এ নতুন অভিজ্ঞতা যুক্ত করে। উট যেহেতু একটি নতুন মব, অনেকের মনেই প্রশ্ন রয়েছে কিভাবে এটিকে পেতে হয় ও ব্যাবহার করতে হয়।

মাইনক্রাফট এ কোথায় পাবো উট?

মাইনক্রাফট এর ডেজার্ট ভিলেজ এ পাওয়া যাবে উট। তবে এটিকে মেরে ফেললে আর রিস্পন করা যাবেনা। তাই কোন ভিলেজে গেলে উটকে রিনেম করে রাখতে পারেন যাতে ডিস্পন না হয়। আর ভালো কথা হল অন্যান্য পিচফুল মব এর মত উটকেও কোন মন্সটার মব এটাক করেনা। তাই এটা সম্পূর্ন সেফলি রাখা যায়। মিনিমাম দুই ব্লকের ওয়াল বানিয়ে একে রেখে দিতে পারেন।

The center of a desert village in Minecraft, showing houses and a wheat field.

কিভাবে উটকে রাখবেন

উটকে রাখা কিছুটা সমস্যাও বটে। নর্মাল ফেন্স দিয়ে রাখতে না করব। লিড দিয়ে বেধে রাখতে পারেন। এরপর মিনিমাম ২ ব্লকের বেড়া বানিয়ে দিতে পারেন। উটের হেলথ ১৬। আর অন্যান্য মবও এটাক করেনা। তবে উচা স্থান থেকে নিচে পড়ে বা অন্যান্য কারনে উটের ড্যামেজ হলে মাইনক্রাফট ক্যাকটাস খাইয়ে হিল করতে পারবেন। হাস্যকর ব্যাপার হল ক্যাকটাস দিয়ে হিল করা গেলেও ক্যাকটাসের সাথে লেগে উটের ড্যামেজ হয়। তাই উটের আশেপাশে ক্যাকটাস লাগাবেন না।

উটকে পোশ মানানো

উটের সামনে ক্যাকটাস হোল্ড করে রাখলেই উট আপনাকে ফলো করবে। ক্যাকটাস খাইয়ে উটকে পোশ মানাতে পারবেন । তবে উটের ভিউইং ডিসটেস্ন থেকে ক্যাকটাস সহ সরে গেলে উট আর আপনাকে ফলো করবে না।

 

A saddled camel sitting in a Minecraft desert

 

উটের বংশবৃদ্ধি

দুইটা উটকে একসাথে ক্যাকটাস খায়িয়ে উটের বংশবৃদ্ধি করতে পারবেন। ক্যাকটাস খাইয়ে বাচ্চা উটকে বড় করা যায়। আর একবার ব্রেড করার পর ৫ মিনিটের মধ্যে উট দিয়ে বংশবৃদ্ধি করতে পারবে না।

উটের ব্যাবহার

উটের সাথে স্যাডেল ব্যাবহার করলে দুইজন প্লেয়ার মাউন্ট করা যায়। অর্থাৎ মাল্টিপ্লেয়ার সার্ভারে দুইজন প্লেয়ার একই উটে উঠতে পারবেন। কোন জাম্প করা ছাড়াই উট ১.৫ ব্লক পর্যন্ত উঠতে পারে যেখানে ঘোড়া জাম্প করা ছাড়া ১ ব্লক উঠতে পারে। যার কারনে খুব সহজেই ফেন্স পার করতে পারে। আবার ক্যামেল এ মাউন্ট করার সময় জগলিন ও এটাক করতে পারবে না। শুধু স্পাইডার, ম্যাগমা কিউব, স্লাইম, এটাক করতে পারবে। উটকে ড্যাশিং চার্জ

Two players riding a camel through the desert in Minecraft

নামের একটি ফিচার দেওয়া হয়েছে। এটা বুস্ট করতে আপনাকে সাহায্য করবে। আবার ২.৭৫ সেকেন্ডের কুলডাউন রয়েছে। প্রতিবার ব্যাবহারের পর এই কুলডাউন দেওয়া হবে।

উটের দ্বারা পরিবহনের কাজ করা যাবে ঘোড়া ও গাধার মত। একটি স্যাডল আর চেস্ট লাগালেই উটের মধ্যে আইটেম রাখতে পারবেন। সমস্যা হল উটের মৃত্যু ঘটলে এগুলো আইটেম নিচে ড্রপ হবে। উটের সাথে ঘোড়ার বর্ম ব্যাবহার করতে পারবেন না। শুধু এর ইনভেন্টোরি ব্যাবহার করতে পারবেন।

 

উপরের কোন তথ্য ভুল হলে দয়া করে কমেন্ট করবেন।

Top 10 Best Minecraft Java Edition Modpacks
মাইনক্রাফট এনিমেশন বানাবেন যেভাবে

Reactions

0
7
2
0
0
1
Already reacted for this post.

Reactions

7
2
1

Your email address will not be published. Required fields are marked *